ইসলামী আন্দোলনের রেজাউল করিম সভাপতি ও ইউনুছ আহমাদ মহাসচিব নির্বাচিত2

ইসলামী আন্দোলনের রেজাউল করিম সভাপতি ও ইউনুছ আহমাদ মহাসচিব নির্বাচিত

রাজনীতি
Share
  • 246
    Shares

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ জনগণের অধিকার প্রতিষ্ঠায় রাজনীতিতে গুণগত পরিবর্তনের জন্যে কাজ করে যাচ্ছে। বর্তমানে দেশে সুস্থ ধারার রাজনীতি নেই। মানুষের নাগরিক ও মানবিক অধিকার ভুলুণ্ঠিত। দেশে একদলীয় ও কর্তৃত্ববাদী শাসন চলছে। নিয়মতান্ত্রিক রাজনীতির পথ রুদ্ধ করে রেখেছে সরকার। তিনি বলেন, সর্বত্র ভীতিকর পরিস্থিতি সৃষ্টি করা হয়েছে। মানুষের জান-মাল, ইজ্জত আব্রুর নিরাপত্তা নেই। সরকার প্রশাসনকে দলীয় স্বার্থে ব্যবহার করছে। সর্বত্র দুর্নীতি, লুটপাট চলছে।

আজ শনিবার পুরানা পল্টনস্থ আইএবি মিলনায়তনে অনুষ্ঠিত দিনব্যাপী ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর কেন্দ্রীয় মজলিসে শুরার দ্বি-বার্ষিক অধিবেশনে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। শুরার অধিবেশনে ১১ সদস্যের প্রেসিডিয়াম, ৬৩ সদস্যের কেন্দ্রীয় মজলিসে আমেলা এবং ১৯ সদস্যের উপদেষ্টা পরিষদ পুনর্গঠন করা হয়।

শুরার অধিবেশনে বিগত সেশনের সাংগঠনিক প্রতিবেদন পেশ এবং আগামী দুই বছরের জন্য পরিকল্পনা গ্রহণ করা হয়। এছাড়াও স্থানীয় পৌরসভা ও ৪৫৫৬ ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশগ্রহণের জন্যে সর্বোচ্চ গুরুত্ব দেয়া হয়।

প্রেসিডিয়াম সদস্য হলেন যারা-

মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম, পীর সাহেব চরমোনাই, অধ্যক্ষ মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী, মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম শায়খে চরমোনাই,মাওলানা নুরুল হুদা ফয়েজী, মাওলানা আব্দুল আউয়াল, মাওলানা আব্দুল হক আজাদ, অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, খন্দকার গোলাম মাওলা, অধ্যাপক আশরাফ আলী আকন, অধ্যক্ষ মাওলানা নেয়ামতুল্লাহ আল ফরিদী, অধ্যাপক মাহবুবুর রহমান।

কেন্দ্রীয় মজলিসে আমেলা-

আমীর: মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম, পীর সাহেব চরমোনাই, নায়েবে আমীর ৩ জন : যতাক্রমে মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম, মাওলানা আব্দুল আউয়াল, মাওলানা আব্দুল হক আজাদ, মহাসচিব হাফেজ মাওলানা অধ্যক্ষ ইউনুছ আহমাদ, যুগ্ম-মহাসচিব ৩জন :  যথাক্রমে মাওলানা গাজী আতাউর রহমান, মুহাম্মদ আমিনুল ইসলাম ও ইঞ্জিনিয়ার আশরাফুল আলম,সহকারী মহাসচিব ৩জন : যথাক্রমে মাওলানা আব্দুল কাদের,অধ্যক্ষ হাফেজ মাওলানা ফজলে বারী মাসউদ, মাওলানা ইমতিয়াজ আলম, সাংগঠনিক সম্পাদক কেএম আতিকুর রহমান,সহ-সাংগঠনিক সম্পাদক ৭জন : অধ্যাপক সৈয়দ বেলায়েত হোসেন, সহ-সাংগঠনিক সম্পাদক মাওলানা খলিলুর রহমান, মোহাম্মদ বরকতুল্লাহ লতিফ, মাওলানা শোয়াইব আহমাদ, জি এম রুহুল আমীন, উপাধ্যক্ষ মাওলানা সিরাজুল ইসলাম, হাফেজ মাওলানা মাহমুদুল হাসান, প্রচার ও দাওয়াহ্ বিষয়ক সম্পাদক: মাওলানা আহমদ আবদুল কাইয়ুম, সহ-প্রচার ও দাওয়াহ্ বিষয়ক সম্পাদক হাফেজ মাওলানা শেখ ফজলুল করীম মারুফ, দফতর সম্পাদক মাওলানা লোকমান হোসাইন জাফরী, অর্থ ও প্রকাশনা সম্পাদক: আলহাজ্ব মোঃ হারুন অর রশীদ, সহ-অর্থ ও প্রকাশনা সম্পাদক: আলহাজ্ব মুহাম্মদ মনির হোসেন, প্রশিক্ষণ সম্পাদক: মুফতী হেমায়েতুল্লাহ, সহ-প্রশিক্ষণ সম্পাদক: মুফতী দেলাওয়ার হোসাইন সাকী, ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক: মুফতি সৈয়দ এসহাক মুহাম্মদ আবুল খায়ের, শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক: মাওলানা নেছার উদ্দিন, আইন ও মানবাধিকার বিষয়ক সম্পাদক: এ্যাডভোকেট মোঃ লুৎফর রহমান শেখ, সহ-আইন ও মানবাধিকার বিষয়ক সম্পাদক: এ্যাডভোকেট শওকত আলী হাওলাদার, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক: আলহাজ¦ জান্নাতুল ইসলাম, কৃষি ও শ্রম বিষয়ক সম্পাদক: আলহাজ¦ আব্দুর রহমান, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার শরিফুল ইসলাম, মহিলা ও পরিবার কল্যাণ বিষয়ক সম্পাদক, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মুফ্তী মোহাম্মাদ কেফায়েতুল্লাহ কাশফী, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক: মুফতি সৈয়দ মুহাম্মদ নুরুল করীম, মুক্তিযোদ্ধ বিষয়ক সম্পাদক: বীর মুুক্তিযোদ্ধা আলহাজ্ব আবুল কাশেম, সংখ্যালঘু বিষয়ক সম্পাদক: অধ্যক্ষ মাওলানা মোঃ মকবুল হোসাইন, স্বাস্থ্য ও পরিবেশ বিষয়ক সম্পাদক: অধ্যাপক ডাঃ মোয়াজ্জেম হোসাইন, সদস্য আলহাজ্ব মুহাম্মদ সেলিম মাহমুদ, সদস্য মহিলা ইউনিট থেকে ২১জন

কেন্দ্রীয় উপদেষ্টা পরিষদ-

শরীয়াহ বিষয়ক উপদেষ্টা: মুফতি ওমর ফারুক, স্বাস্থ্য বিষয়ক উপদেষ্টা: অধ্যাপক ডা: মুহাম্মদ জহুরুল হক, আইন উপদেষ্টা:এডভোকেট মুহাম্মদ আতিয়ার রহমান, তথ্য উপদেষ্টা: মাওলানা ওবায়দুর রহমান খাঁন নদভী, নিরাপত্তা উপদেষ্টা: কমোডর অব. ড. মুহা: শফিউল্লাহ, শিক্ষা উপদেষ্টা: ড. আ. ফ. ম. খালিদ হোসেন, দাওয়াহ্ বিষয়ক উপদেষ্টা: মাওলানা ওবায়দুর রহমান মাহবুব, আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা: ড. মাওলানা বেলাল নুর আজীজি, মহিলা ও পরিবার কল্যাণ বিষয়ক উপদেষ্টা: ডা. আক্কাস আলী,মানবাধিকার বিষয়ক উপদেষ্টা: এডভোকেট একেএম এরফান খান, উপদেষ্টা: মাও: মোমতাজুল করীম মুস্তাক, মাওলানা খালিদ সাইফুল্লাহ,মাওলানা মুহাম্মদ শফিউল্লাহ, এডভোকেট আব্দুল মতিন,আলহাজ্ব সৈয়দ আলী মোস্তফা।

  •  
    246
    Shares
  • 246
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *